Skip to content

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট ভর্তি (কুয়েট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪৩)

    খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট ভর্তি, কুয়েট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। KUET Masters Admission 2023 has been published by University Authority.খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পােস্ট গ্রাজুয়েট প্রােগ্রামে (এম.এস-সি. ইঞ্জিঃ/এমইউআরপি/এম.এস-সি./এম.ফিল ও পি-এইচ.ডি) ২০২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগে ভর্তির বিজ্ঞপ্তি,ভর্তি পরীক্ষার নির্দেশনা নিচে দেয়া হয়েছে।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, বায়ােমেডিকেল ইঞ্জিনিয়ারিং, আরবান এন্ড রিজিওনাল প্লানিং, লেদার ইঞ্জিনিয়ারিং, গণিত, রসায়ন এবং পদার্থ বিজ্ঞান বিভাগে Online এর মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য আবেদনের জন্য বলা হয়েছে।

    কুয়েট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

    বিশ্ববিদ্যালযয়ের নামখুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়,কুয়েট 
    প্রােগ্রামের নামপােস্ট গ্রাজুয়েট
    ডিগ্রির নামএম.এস-সি. ইঞ্জিঃ/এমইউআরপি/এম.এস-সি./এম.ফিল ও পি-এইচ.ডি
    অনলাইনে আবেদন শুরুর তারিখ১৫ নভেম্বর ২০২৩
    আবেদন করার শেষ তারিখ০৩ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৫ টা
    ভর্তি পরীক্ষার তারিখ১২ ডিসেম্বর ২০২৩
    ভর্তি পরীক্ষার সময়পরবর্তিতে জানানো হবে
    ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ১৭ ডিসেম্বর ২০২৩
    ভর্তি পরীক্ষার আবেদন ফি৫০০ টাকা

    খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট ভর্তির আবেদনের যোগ্যতা

    ১. পি-এইচ.ডি প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে এম. ইঞ্জিনিয়ারিং/এম.এস-সি, ইঞ্জিনিয়ারিং/এমইউআরপি/৪ বছরের বি.এস-সি (সম্মান)সহ এম.এস-সি/এম.ফিল বা এর সমতুল্য ডিগ্রী থাকতে হবে।

    ২. এম.এস-সি. ইঞ্জিনিয়ারিং প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে বি.এস-সি ইঞ্জিনিয়ারিং বা সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে

    ৩. এমইউআরপি প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে বিইউআরপি বা এর সমতুল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বিইউআরপি ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে।

    ৪. এম.এস-সি প্রােগ্রামে ভর্তির জন্য প্রাথীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়ে ৪ বছরের বি.এস-সি (সম্মান) বা এর সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই ৪ বছরের বি.এস-সি (সম্মান) ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে।

    ৫. এম.ফিল প্রােগ্রামে ভর্তির জন্য প্রাথীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর বা এর সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বি.এস-সি (সম্মান/পাস) এবং এম. এস-সি উভয় ডিগ্রীতে কমপক্ষে ২য় শ্রেণী/ CGPA 2.65 (Out of 4.00) থাকতে হবে।

    ভর্তি পরীক্ষার তারিখ ও সময়, ভর্তি পরীক্ষার ফলাফল , ভর্তি শুরু ও শেষ তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.admissin.kuet.ac.bd/pgadm প্রকাশ করা হবে।

    কুয়েটের ২০২৪ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

    kuet masters

     কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা

    খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যালয়ের ইন্সটিটিউট অব এনভায়রনমেন্ট এণ্ড পাওয়ার টেকনোলজি স্নাতকোত্তর ভর্তি বিজ্ঞপ্তি 

    বিষয়ঃ মাস্টার্স ইন এনভায়রনমেন্ট এণ্ড পাওয়ার টেকনোলজি ও পিজিটি প্রোগ্রাম

    আবেদনের সময়সীমাঃ ০৫ জুন থেকে ১৬ জুন ২০২৩ পর্যন্ত

    prothom alo job circular 16

     

    খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এমএসসি ভর্তি ,খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি,কুয়েট ভর্তি যোগ্যতা, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি ,KUET,কুয়েট মাস্টার্স এডমিশন, কুয়েটে এমএসসি, মাস্টার্স ভর্তি তথ্য কুয়েট

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com