নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (১৪,১৬ তম গ্রেড বেতন)

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২৯ মে ২০২৩ তারিখে প্রকাশ পেয়েছে। রাজস্বখাতে নিয়োগ যোগ্য ৩১ টি শুন্যপদে জনবল নিয়োগ দেয়া হবে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ এর জন্য আবেদন করতে পারবেন ০১ জুন থেকে ১০ জুন ২০২৩ তারিখ পর্যন্ত। Bangladesh Food Safety Authority BFSA Job সার্কুলারে শুধুমাত্র অনলাইনের মাধ্যমে আবেদনের জন্য বল হয়েছে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চাকরি ‘র সর্বশেষ খবরের পোস্ট নিয়ে হাজির কেএফপ্ল্যানেট টিম। তার আগে জেনে নেয়া যাক নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সম্পর্কে। জনগনের জন্য নিরাপদ খাদ্য ব্যাবস্থা করতে বাংলাদেশ সরকার  ২০১৩ সালের ১০ অক্টোবর খাদ্য নিরাপত্তা আইন পাস করে। খাদ্যের সমন্বয় সাধন, খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ, স্টকপিলিং, সরবরাহ, বিপণন ও বিক্রয় সংক্রান্ত কার্যক্রম এবং বৈজ্ঞানিক প্রক্রিয়া ও প্রয়োগের মাধ্যমে জনগণের নিরাপদ খাদ্যের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। ০২ ফেব্রুয়ারি, ২০১৫ সালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন মো: আব্দুল কাইউম সরকার।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষা নোটিশ ২০২৩

bfsa 1

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সম্প্রতি ০৪ ধরনের ৩১ টি পদে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (Bangladesh Food Safety Authority) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদনের সময়সীমা ১০ জুন ২০২৩ তারিখ পর্যন্ত। নিচে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জব সার্কুলার এর বিস্তারিত দেয়া হলোঃ 

কোন মন্ত্রণালয়ের অধীনে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
নিয়োগ শিরোনাম ইংরেজি Bangladesh Food Safety Authority bfsa Job Circular
বিজ্ঞপ্তি প্রকাশ ২৯ মে ২০২৩
কত ক্যাটাগরি? ০৪ ধরনের
পদের সংখ্যা ১২ টি পদ
বয়স হতে হবে ১৮-৩০ বছর (জেনারেল)
বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০/- থেকে ১০,২০০-২৪,৬৮০/-
বেতন গ্রেড ১৪,১৬ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি,স্নাতক, স্নাতকোত্তর
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ২২৩ টাকা
আবেদন শুরু ০১ জুন ২০২৩
আবেদন শেষ ১০ জুন ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইট http://www.bfsa.gov.bd

 

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চাকরির নিয়োগ সার্কুলার অনুসারে আবেদন পক্রিয়া

  1. আগ্রহী প্রার্থীগণ http://bfsa.teletalk.com.bd এর ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন ও জমা দিতে পারবেন।
  2. উক্ত লিংকে প্রবেশ করে নিচের ছবির মত একটি Web Based Recruitment System ইন্টারফেস দেখতে পারবেন। সেখান থেকে Application Form (Click here to Apply Online) এ ক্লিক করুন।
  3. আবেদন ফরমে ক্লিক করলে সকল পদসমূহ দেখতে পারবেন। আপনার পছন্দের পদে ক্লিক করুন।
  4. আপনার কাঙ্ক্ষিত পদে ক্লিক করলে Application form এর নিচে আপনার পদটি দেখতে পারবেন।
  5. এবার আপনার তথ্য দেয়া শুরু করুন। আপনার নাম, বাবার নাম, ও মা এর নাম ইংরেজিতে ও বাংলায় লিখুন।
  6. এরপর আপনার জন্মতারিখ দিন। জাতীয়তা, ধর্ম, লিঙ্গ সিলেক্ট করার আপনার জাতীয় পরিচয়পত্রের নাম্বার ইনপুট করুন
  7. জাতীয় পরিচয়পত্র না থাকলে No দিয়ে Birth Registration অপশন থেকে Yes দিয়ে আপনার জন্ম নিবন্ধন নাম্বারটা লিখুন।
  8. পাসপোর্ট থাকলে Yes দিয়ে পাসপোর্ট আইডি নাম্বারটা ইনপুট করুন। বৈবাহিক অবস্থা, আপনার মোবাইল নাম্বার, আবার আপনার একই মোবাইল নাম্বার ইমেইল দিয়ে পরের ধাপে চলে যান।
  9. আপনার কোন কোটাধারী হলে সেটি সিলেক্ট করুন। এরপর ঠিকানাতে চলে যান। বর্তমান ও স্থায়ী ঠিকানার জায়গায় ভালোভাবে আপনার এড্রেসগুলা এন্ট্রি করুন।
  10. আপনার শিক্ষাগত ডিগ্রি সিলেক্ট করে সকল তথ্য সঠিকভাবে দিন। অভিজ্ঞতার অপশন দরকার হলে টিক চিহ্ন দিয়ে সেটি পূরণ করুন।
  11. সকল তথ্য সঠিকভাবে দিয়েছেন কিনা একবার চেক করুন। এরপর সিকুরিটি কি বসিয়ে দিন। I declare that অপশনে টিক চিহ্ন দিয়ে আপনার আবেদনপত্র সাবমিট করুন।
  12. অনলাইনের ছবি ও স্বাক্ষর আপলোড সফলভাবে সম্পন্ন করার পর, কম্পিউটারে এপ্লিকেশন প্রিভিউ দেখতে পারবেন। তারপর আপনি একটি ইউজার আইডি পাবেন।
  13. এছাড়া ছবি,স্বাক্ষরযুক্ত আবেদন পত্রের একটি অনলাইন কপি পাবেন। সেটি প্রিন্ট বা ডাউনলোড করে পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
  14. আবেদনপত্র সাবমিটের ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে। ইউজার আইডি ব্যাবহার করে টেলিটক সিমে ০২ এসএমএস করে আবেদন ফি সফলভাবে জমা দিতে হবে।
  15. আবেদন চলবে ০১-০৬-২০২৩ থেকে ১০-০৬-২০২৩ রাত ১২:০০ টা পর্যন্ত। উক্ত সময়সীমার মধ্যে ইউজার প্রাপ্ত প্রারথীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ বোহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগের মৌখিক পরীক্ষায় দরকারি কাগজপত্র

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ BFSA এর মৌখিক পরীক্ষার সময় কিছু কাগজপত্র জমা দিতে হবে। Bangladesh Food Safety Authority BFSA মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল শিক্ষাগত যোগ্যতার সনদ মূল কপি প্রদর্শন করতে হবে। এছাড়া নিন্মোক্ত গুলা সঙ্গে নিয়ে আসতে হবে।

  • পূরণকৃত নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগের আবেদন ফর্মসহ আবেদনে দাখিলকৃত সকল সনদ এবং প্রবেশপত্রসহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে।
  • জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসাবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ প্রদান করতে হবে।
  • আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনি) হলে উক্ত বক্তব্যের স্বপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ/বামুস  সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।
  • শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।
  • সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত অনাপত্তি পত্র/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

Bangladesh Food Safety Authority (BFSA) Job Circular 2023

 

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Source: Daily Ittefaq, 29 May 2023

Application Deadline: 10 June 2023 

🔎 শিক্ষা,চাকরি,লাইফ স্টাইল টিপস সহ সকল খবর সবার আগে জানতে 

KFPlanet ফেসবুক পেজ   📰 Gᴏᴏɢʟᴇ Nᴇᴡsটেলিগ্রাম চ্যানেল ফলো করুন 👉 Youtube চ্যানেল সাবস্ক্রাইব করুন। যে কোন সার্কুলার ডাউনলোড করতে আমাদের Mobile APP ইন্সটল করুন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com