Skip to content

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-ভর্তি যোগ্যতা,নিয়মাবলী

    জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন করতে চাইলে খুব দ্রুত আবেদন করে ফেলুন।মাস্টার্স প্রাইভেট শেষ বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের মাস্টার্স শেষ পর্ব (প্রাইভেট) রেজিস্ট্রেশন প্রক্রিয়া ১৩ ডিসেম্বর ২০২৩ বিকাল ৪টা থেকে ০৯ জানুয়ারি ২০২৩ তারিখ রাত ১২ টা পর্যন্ত অনলাইনে চলবে। প্রাইভেট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সংক্রান্ত বিস্তারিত যে কোন তথ্য আমাদের আজকের পোস্টে আলোচনা করেছি। যে সকল শিক্ষার্থী মাস্টার্স প্রাইভেট ভর্তি হতে ইচ্ছুক তারা আমাদের অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ুন।

    আবেদন করার তারিখ শেষ হয়েছে। পরবর্তী আপডেট পেতে আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করুন। 

    জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ আমাদের এখানে দেখুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীরা অনলাইনে রেজিস্ট্রেশন আবেদন ফরম পূরণ করতে হবে এবং আবেদন ফি বাবদ ৩০০/- (তিনশত)টাকা ও রেজিস্ট্রেশন ফি বাবদ ৮০৮ টাকা কলেজ কতৃপক্ষ এর দেওয়া মোবাইল ব্যাংকিং বা সরাসরি আগামী ১০ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে জমা দিতে হবে। তারিখ: ০৫/১২/২০২৩ এ
    প্রকাশিত ২০২৩ সালের মাস্টার্স (প্রাইভেট) রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তিতে বর্ণিত সকল শর্ত ও নিয়মাবলী অপরিবর্তিত থাকবে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectous/Important Notice অপশন থেকে জানা যাবে।

    ভর্তি বিজ্ঞপ্তির নামমাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩
    বিশ্ববিদ্যালয়ের নামজাতীয় বিশ্ববিদ্যালয়
    বিজ্ঞপ্তি প্রকাশ১ জানুয়ারি ২০২৩
    আবেদনের মাধ্যমঅনলাইন
    আবেদন ফি৩০০ টাকা
    রেজিস্ট্রেশন ফি৮০০ টাকা
    আবেদন কপি জমা দেওয়ার শেষ তারিখ৯ জানুয়ারি ২০২৩
    মোবাইল ব্যাংকিং টাকা জমা দেওয়ার শেষ তারিখ১০ জানুয়ারি ২০২৩
    পত্রকোড এন্ট্রি করার শেষ তারিখ১৫ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি ২০২৩

    আবেদনের যোগ্যতা:

    • জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত চার বছর মেয়াদী মাতক সেম্মান) পরীক্ষায় সনাতন পদ্ধাতিতে ন্যুনতম ৪৫% নম্বর অথবা গেডিং ও ক্রেডিট পদ্ধাতিতে ন্যুনতম সিজিপিএ ২.২৫প্রান্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। তবে চার বছর মেয়াদী ন্নাতক সেম্মান) পরীক্ষায় পাস ডিগ্রি প্রাপ্ত কোনশিক্ষনর্থী ২০২৩ সালের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে আবেদন করতে পারবে না।
    • জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত ১ম পর্বমাস্টার্স (নিয়মিত/প্রাইভেট)/প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত/প্রাইভেট) পরীক্ষায় সনাতন পদ্ধাতিতে ন্যুনতম ৪৫% নম্বর অথবা গ্রেডিং ও ক্রেডিট পদ্ধাতিতে ন্যনতম সিজিপিএ ২.২৫প্রাপ্ত এক তৎসংশ্লিষ্ট তিন বছরমেয়াদী মাতক (পাস) নিয়মিত/প্রাইভেট পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।
    • আবেদনের যোগ্যতা থাকা সাপেক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সংশ্লিষ্ট দপ্তর হতে অনুমতি গ্রহণ ও উত্তম আচরণের প্রত্যয়নপত্র দাখিল সাপেক্ষে কারাবন্দীগণও আবেদন করতে পারবে।
    • বাংলাদেশ প্রতিরক্ষা বাহিনীর সদস্য প্রয়োজনীয় যোগ্যতা থাকা সাপেক্ষে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে পারবে।
    • প্রাথমিক আবেদন ফরমে আবেদনকারীর কোন তথ্য/ছবি অসত্য, ভুল বা অসম্পূর্ণবলে প্রমাণিত হলে তার রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

    nu 1

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com