Skip to content

রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ (কৃষি কলেজ ও ইন্সটিটিউট)

    রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ, কৃষি কলেজ/ইন্সটিটিউটে ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ প্রকাশ হয়েছে। রাবি ইঞ্জিনিয়ারিং কলেজ, কৃষি কলেজ/ইনস্টিটিউট সমূহে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ শ্রেণীতে ভর্তির জন্য আবেদন করতে বলা হয়েছে। ভর্তির আবেদন কার্যক্রম ১৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ থেকে শুরু করে ০৩ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত চলবে।

    RU Affiliated Engineering College and Agriculture College Admission 2021-22 সার্কুলার অনুসারে ০৩ অক্টোবরের মধ্যে স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তি আগ্রহী সকল শিক্ষার্থীদের আবেদন ফরম পূরণ ও জমা দিতে হবে। রাবি অধিভুক্ত বিভিন্ন কলেজে বিভিন্ন বিভাগে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে নিচে।

    রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ,কৃষি কলেজ ও ইন্সটিটিউট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ১৪ সেপ্টেম্বর ২০২২
    আবেদন শুরু ২৫ আগস্ট ২০২২
    আবেদন শেষ ০৩ অক্টোবর ২০২২
    আবেদন লিংক https://aca.ru.ac.bd
    ভর্তি পরীক্ষার স্থান  রাবি ক্যাম্পাস
    আবেদনের মাধ্যম অনলাইন
    আবেদন ফি ৫০০ টাকা
    আবেদন ফি জমা রকেটের মাধ্যমে

     

    ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ইঞ্জিনিয়ারিং কলেজ, কৃষি কলেজ/ইনস্টিটিউট ১ম বর্ষ অনার্স (সম্মান) ভর্তির আবেদন আহবান করা  যাচ্ছে।আবেদনকারীকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://aca.ru.ac.bd এ প্রকাশিত নিয়মাবলী অনুসরণ করে
    অনলাইনে আবেদন করতে হবে। আবেদনকারীকে সংশিষ্ট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে ভর্তি পরীক্ষার তারিখ যথাসময়ে প্রকাশিত হবে।

    রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ সমূহ ভর্তি যোগ্যতা

    1.  ২০২১-২০৯২ শিক্ষাবর্ষে অধিভুক্ত কলেজসমূহের জন্য ২০১৯ ও তার পরবর্তী বছরের এইচ.এস.সি./সমসানের পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।
    2. ২০২১-২০২২ শিক্ষাবর্ষে রাবি অধীনে কলেজসমূহের জন্য ২০১৫ ও তার পরবর্তী বছরের এস.এস.সিএ/সমসানের পরীক্ষায় কৃতকার্য শিক্ষাথী ভর্তির জন্য আবেদন করতে পারবে।
    3. শিক্ষার্থীদের পদার্থ, রসায়ন, গণিত/জীববিদ্যা! বিষয়সহ এইচএস.সি./সমমানের পরীক্ষায় কৃতকার্ষ হতে হবে।
    4. বিজ্ঞান বিভাগ হতে এস,এস,সি, ও এইচ.এস.সি, পরীক্ষায় র্থ বিষয়সহ কমপক্ষে জিপিএ ৩.৫০ সহ সর্বমেট জিপিএ .৫০ থাকতে হবে।
    5. ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/কৃষি/ফিশারীজ/ফুড এভ নিউট্রিশনাল সায়েন্স/হেলথ/নার্সিং হতে পাশকৃত শিক্ষার্থীদের জন্য প্রাপ্ত জিপিএ ৪.০০ স্কেলকে ৫.০০ স্কেলে রুপান্তর করে যোগ্যতা নির্ধারণ করতে হবে। ডিপ্লোমা পরীক্ষায় জিপিএ ৪.০০ ক্ষেলে ২.৮ এর কম হলে আবেদন করতে পারনে না।
    6. ২০১৯, ২০২০ ও ২০২১ সালের এইচ-এস.সি./লমমান বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এইচ.এস.সি. (ভোকেশনাল) পাস শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে । সনাতন পদ্ধতিতে ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে না।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet