Skip to content

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (০৭ ক্যাটাগরির পদে)

    ০৭ ধরনের বিভিন্ন পদে বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ হয়েছে। এসএসসি, এইচএসসি,স্নাতক, সমমান পাস করেই Sarak Paribahan O Setu Montronaloy Niyog 2023 এর জন্য আবেদন করতে পারবেন। আগ্রহী চাকরি প্রার্থী শুধুমাত্র অনলাইন ব্যাবহার করে আবেদন করতে হবে। বাংলাদেশ সরকারের স্বতন্ত্র সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় চাকরির জন্য আগ্রহী হয়ে থাকলে পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তিতে ৩৪ জনকে নিয়োগ দেয়ার কথা উল্লেখ করেছে। বিভিন্ন পদের জন্য বেতন গ্রেড হবে ১৩,১৪,১৬। জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে বেতন স্কেল হবে ৮,২৫০-২০,০১০/- ৯,৩০০-২২,৪৯০/- থেকে ১১,০০০-২৬,৫৯০/- টাকা মাসিক। এছাড়া সরকারি চাকরির সকল সুযোগ সুবিধা প্রাপ্ত হবেন।

    সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

    মন্ত্রণালয়ের নামসড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয়
    চাকরির ক্যাটাগরিসরকারি চাকরি
    নিয়োগ শিরোনাম ইংরেজিMinistry of Road Transport and Bridges Job Circular
    বিজ্ঞপ্তি প্রকাশ০৬ অক্টোবর ২০২৩
    কত ক্যাটাগরি?০৭ ধরনের
    পদের সংখ্যা৩৪ টি পদ
    বয়স হতে হবে১৮-৩০ বছর (জেনারেল)
    বেতন স্কেল৮,২৫০-২০,০১০/- ১১,০০০-২৬,৫৯০/-
    বেতন গ্রেড১৩,১৪,১৬,১৮,২০
    শিক্ষাগত যোগ্যতাস্নাতক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক
    আবেদনের মাধ্যমঅনলাইন
    আবেদন ফি১১২,২২৩/-  টাকা
    আবেদন শুরু২৩ নভেম্বর ২০২৩
    আবেদন শেষ১৩ ডিসেম্বর ২০২৩
    অফিসিয়াল ওয়েবসাইটhttp://www.rthd.gov.bd

    প্রার্থীর বয়সসীমা

    ২৩ নভেম্বর ২০২৩ তারিখে প্রার্থীদের ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমানের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

    সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ ২০২৩ অনলাইনে আবেদন শর্তাবলী 

    1. সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় জব সার্কুলারে বর্ণিত নিয়োগ সংক্রান্ত যাবতীয় বিধি-বিধান/আদেশ/নিয়মাবলী এবং পরবর্তীতে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
    2. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
    3. সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্রের মূল কপি জমা দিতে হবে। এক্ষেত্রে কোনো অগ্রিম কপি গ্রহণ করা হবে না।
    4. সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। কিছু পদের জন্য লিখিত ও ব্যবহারিকে উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন।
    5. প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যুনতম শর্তের সাথে গরমিল/অসামঞ্জস্যতা পাওয়া গেলে বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থী প্রার্থিতা বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
    6. ভুল তথ্য, জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় পাস যে কোন প্রার্থীর প্রার্থীতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোনো সময়ে প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
    7. যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক ক্থলনজনিত অভিযোগে দন্ডিত হন তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।
    8. লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভাতা প্রদান করা হবে না।
    9. কর্তৃপক্ষ পদের সংখ্যা কম বেশি ও বিজ্ঞপ্তি বাতিল কিংবা বিধি মোতাবেক নিয়োগ সংক্রান্ত যে কোন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করেন।

    যেসব কাগজপত্র মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে

    1. মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল শিক্ষাগত যোগ্যতার সনদ মূল কপি প্রদর্শন করতে হবে
      পূরণকৃত আবেদন ফর্মসহ আবেদনে দাখিলকৃত সকল সনদ এবং প্রবেশপত্রসহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে।
    2. জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসাবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ প্রদান করতে হবে।
    3. আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনি) হলে উক্ত বক্তব্যের স্বপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ/বামুস সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।
    4. শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।
    5. সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত অনাপত্তি পত্র/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

    সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ইমেজ

    ebdpratidin

    Source: Bangladesh Pratidin, 16 November 2023

    Application Deadline: 13 December 2023 

     

    🔎 শিক্ষা,চাকরি,লাইফ স্টাইল টিপস সহ সকল খবর সবার আগে জানতেঃ 

    👉KFPlanet ফেসবুক পেজ লাইক দিন   📰 Gᴏᴏɢʟᴇ Nᴇᴡs ফলো করুন  ➣Telegram Channel ফলো করুন ➣ Youtube Channel সাবস্ক্রাইব করুন। ➣ সার্কুলার ডাউনলোড করতে KF-Mobile APP ইন্সটল করুন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com