Skip to content

তুলা উন্নয়ন বোর্ড কর্তৃক ৬৪ পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ!

    ১৩ ক্যাটাগরির ৬৪ পদে তুলা উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ হয়েছে। বাংলাদেশ সরকারের অধীনে একটি স্বায়ত্তশাসিত জাতীয় সংস্থা। আপনার ক্যারিয়ার গড়তে চাইলে Cotton Development Board CDB Job Circular পোস্টটা মনোযোগ দিয়ে পড়ুন। আবেদনের শেষসময়ের জন্য অপেক্ষা না করে নিচের দেয়া নির্দেশনা মোতাবেক আবেদন করুন এক্ষুনি।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    তুলা উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২৩ অনুসারে ২৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। টেলিটক সিমের মাধ্যমে মেসেজ দিয়ে আবেদন ফি জমা দিতে হবে। Tula Unnayan board নিয়োগ পাওয়ার পর গ্রেড ১৪,১৫,১৬,২০ বেতন সহ সরকারি সকল সুযোগ সুবিধা প্রাপ্ত হবেন। 

    বাংলাদেশ তুলা উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

    তুলা উন্নয়ন বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে স্নাতক,এইচএসসি,এসএসসি পাস করে থাকলে আবেদনের জন্য যোগ্য হবেন। তুলা উন্নয়ন বোর্ড এর নিম্নবর্ণিত শূণ্য পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহব্বান করা হচ্ছেঃ

    সংস্থার নামবাংলাদেশ তুলা উন্নয়ন বোর্ড
    চাকরির ক্যাটাগরিসরকারি চাকরি
    নিয়োগ শিরোনাম ইংরেজিBangladesh Cotton Development Board CDB
    বিজ্ঞপ্তি প্রকাশ২৪ আগস্ট ২০২৩
    কত ক্যাটাগরি?১৩ ধরনের
    পদের সংখ্যা৬৪ টি পদ
    বয়স হতে হবে১৮-৩০ বছর (জেনারেল)
    বেতন স্কেল৮,২৫০-২০,০১০/- থেকে ১০,২০০-২৪,৬৮০/-
    বেতন গ্রেড১৪,১৫,১৬,২০
    শিক্ষাগত যোগ্যতাSSC, HSC, Honors
    আবেদনের মাধ্যমঅনলাইন
    আবেদন ফি১১২,২২৩  টাকা
    আবেদন শুরু২৮ আগস্ট ২০২৩
    আবেদন শেষ২৭ সেপ্টেম্বর ২০২৩
    আবেদনের ওয়েবসাইটhttp://cdb.teletalk.com.bd

    তুলা উন্নয়ন বোর্ড নিয়োগ 2023 : আবেদন প্রণালী

    তুলা উন্নয়ন বোর্ড Cotton Development Board CDB নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দিতে হবে। আবেদন শুরু হবে ২৮-০৮-২০২৩ সকাল ১০:০০ টা। আর  অনলাইনে আবেদনপত্র জমাদান শেষ হবে ২৭-০৯-২০২৩; বিকাল ০৫:০০ টার সময়।

    ২৭ সেপ্টেম্বরের মধ্যে ইউজার আইডি পাওয়া প্রার্থী অনলাইনে আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ বোহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

    1. আগ্রহী প্রার্থীগণ http://cdb.teletalk.com.bd এর ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন ও জমা দিতে পারবেন।
    2. উক্ত লিংকে প্রবেশ করে নিচের ছবির মত একটি Web Based Recruitment System ইন্টারফেস দেখতে পারবেন। সেখান থেকে Application Form (Click here to Apply Online) এ ক্লিক করুন।
    3. আবেদন ফরমে ক্লিক করলে সকল পদসমূহ দেখতে পারবেন। আপনার পছন্দের পদে ক্লিক করুন।
    4. আপনার কাঙ্ক্ষিত পদে ক্লিক করলে Alljobs Premium Member এর একটি নোটিফিকেশন শো করবে। আপনি প্রিমিয়াম মেম্বার হলে Yes আর না হলে No দিন।
    5. Yes বা No দিয়ে NEXT করার পর আবেদন ফর্মটি দেখতে পারবেন। Application form এর নিচে আপনার পদটি দেখতে পারবেন।
    6. Departmental Status Information এ Govt. Employee সিলেক্ট করে আপনার তথ্য দেয়া শুরু করুন। আপনার নাম, বাবার নাম, ও মা এর নাম ইংরেজিতে ও বাংলায় লিখুন।
    7. এরপর আপনার জন্মতারিখ দিন। জাতীয়তা, ধর্ম, লিঙ্গ সিলেক্ট করার আপনার জাতীয় পরিচয়পত্রের নাম্বার ইনপুট করুন
    8. জাতীয় পরিচয়পত্র না থাকলে NO দিয়ে Birth Registration অপশন থেকে Yes দিয়ে আপনার জন্ম নিবন্ধন নাম্বারটা লিখুন।
    9. পাসপোর্ট থাকলে yes দিয়ে পাসপোর্ট আইডি নাম্বারটা ইনপুট করুন। বৈবাহিক অবস্থা, আপনার মোবাইল নাম্বার, আবার আপনার একই মোবাইল নাম্বার ইমেইল দিয়ে পরের ধাপে চলে যান।

     

    স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে অনলাইনে আবেদন পক্রিয়া 

    যেসকল বিষয় মাথায় রাখবেনঃ 

    1. সকল তথ্য সঠিকভাবে দিয়েছেন কিনা একবার চেক করুন। এরপর সিকুরিটি কি বসিয়ে দিন। I declare that অপশনে টিক চিহ্ন দিয়ে আপনার আবেদনপত্র সাবমিট করুন।
    2. অনলাইনের ছবি ও স্বাক্ষর আপলোড সফলভাবে সম্পন্ন করার পর, কম্পিউটারে এপ্লিকেশন প্রিভিউ দেখতে পারবেন। তারপর আপনি একটি ইউজার আইডি পাবেন।
    3. এছাড়া ছবি,স্বাক্ষরযুক্ত আবেদন পত্রের একটি অনলাইন কপি পাবেন। সেটি প্রিন্ট বা ডাউনলোড করে পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
    4. আপনার কোন কোটাধারী হলে সেটি সিলেক্ট করুন। এরপর ঠিকানাতে চলে যান।
    5. বর্তমান ও স্থায়ী ঠিকানার জায়গায় ভালোভাবে আপনার এড্রেসগুলা এন্ট্রি করুন।
    6. আপনার পড়াশোনার ডিগ্রি সিলেক্ট করে সকল তথ্য সঠিকভাবে দিন। অভিজ্ঞতার অপশন দরকার হলে টিক চিহ্ন দিয়ে সেটি পূরণ করুন।

    Cotton Development Board CDB Job Circular Image

    tula unnayan board

    tula unnayan board 2

    Source: Janakantha, 24 August 2023

    Application Deadline: 27 September 2023

    Tula Unnayan Board Job Circular এর অনলাইনে আবেদনের শর্তাবলি

    1. তুলা উন্নয়ন বোর্ড জব সার্কুলার এ বর্ণিত নিয়োগ সংক্রান্ত যাবতীয় বিধি-বিধান/আদেশ/নিয়মাবলী এবং পরবর্তীতে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
    2. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
    3. সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্রের মূল কপি জমা দিতে হবে। এক্ষেত্রে কোনো অগ্রিম কপি গ্রহণ করা হবে না। 
    4. সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। কিছু পদের জন্য লিখিত ও ব্যবহারিকে উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন।
    5. প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যুনতম শর্তের সাথে গরমিল/অসামঞ্জস্যতা পাওয়া গেলে বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থী প্রার্থিতা বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
    6. ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় পাস যে কোন প্রার্থীর প্রার্থীতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোনো সময়ে প্রার্থীতা বাতিল করার ক্ষমতাস্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ কর্তপক্ষ সংরক্ষণ করেন।
    7. যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দন্ডিত হন তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।
    8. তুলা উন্নয়ন বোর্ড নিয়োগের লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভাতা প্রদান করা হবে না।
    9. তুলা উন্নয়ন বোর্ড পদের সংখ্যা কম বেশি ও বিজ্ঞপ্তি বাতিল কিংবা বিধি মোতাবেক নিয়োগ সংক্রান্ত যে কোন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com