১০২ তম ব্যাচে বিজিবি সিপাহী (জিডি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে।  ১০২ তম ব্যাচে সিপাহী (জিডি) পদে নারী ও পুরুষ নেবে। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি-তে চাকরি বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরি। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির সকল নিয়মাবলী/নির্দেশনার বিবরণ আলোচনা করা হয়েছে।

সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ১০২ তম ব্যাচে সিপাহী (জিডি) পদে পুরুষ ও মহিলা প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এসএমএসের মাধ্যমে রেজিস্ট্রেশন শুরু হবে ১৫ মার্চ ২০২৪ তারিখ সকাল ১০ টা থেকে এবং চলবে ২৪ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদন ফি ১১০ টাকা।  

বিজিবি জিডি সিপাহী নিয়োগ ২০২৪

১০২ তম ব্যাচে বিজিবি সিপাহী (জিডি) পদে নিয়োগ ২০২৪ প্রকাশ পাওয়ার সাথেই বিস্তারিত তথ্য নিয়ে হাজির হয়েছি।বিজিবি (BGB) নামে পরিচিত বর্ডার গার্ড বাংলাদেশ (Border Guard Bangladesh)। এটি আগে বাংলাদেশ রাইফেলস (বিডিআর) নামে পরিচিত ছিলো।

এটি একটি আধা সামরিক বাহিনী। বাংলাদেশ বর্ডার গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ খুজে থাকলে আমাদের পোষ্টটি মনোযোগ সহকারে পড়ুন।  বিজিবি সিপাহী পদে নিয়োগ সার্কুলারের অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে পারবেন, আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন, আবেদন করার জন্য কি কি যোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে সে সম্পর্কে জানতে পারবেন।

➤ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতার সাথে উক্ত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত যোগ্যতার সাথে মেলে তবে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদন ফরম পূরণ সংক্রান্ত নির্দেশনা/নিয়মাবলী অনুসরণপূর্বক যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করুন।

বিজিবি নিয়োগ ২০২৪ সার্কুলার ১০২ তম ব্যাচ

বিজ্ঞপ্তির শিরোনাম ১০২ তম ব্যাচে বিজিবি সিপাহী (জিডি) পদে নিয়োগ ২০২৪
চাকরির ধরন সরকারি চাকরি
নিয়োগ প্রকাশের তারিখ ১৪ মার্চ ২০২৪
পদ সংখ্যা অসংখ্য
বেতন স্কেল ৯,০০০-২১,৮০০/-
শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ
চাকরির ধরণ ফুল টাইম
আবেদন মাধ্যম এসএমএস মাধ্যমে আবেদন করতে হবে।
আবেদন ফি  ১১০ টাকা 
আবেদন শুরুর তারিখ ১৫ মার্চ ২০২৪
আবেদন করার শেষ তারিখ  ২৪ মার্চ ২০২৪ 
অফিশিয়াল ওয়েবসাইট bgb.gov.bd

বিজিবি নিয়োগ ২০২৪ সার্কুলার ১০২ তম ব্যাচের যোগ্যতা 

  • শিক্ষাগত যোগ্যতাঃ  এইচএসসি পাশ পুরুষ ও নারী উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ কমপক্ষে ২.৫০ পেতে হবে।
  • শারীরিক যোগ্যতা (পুরুষ): পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে।
  • শারীরিক যোগ্যতা(মহিলা): মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।
  • শারীরিক যোগ্যতা(উপজাতীয়): উপজাতীয় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। উপজাতীয় মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট, ওজন ৪৩.৫৪৪ কেজি বা ৯৬ পাউন্ড হতে হবে

বিজিবি সিপাহী পদে ওজন সীমার শর্তাবলী  

  • পুরুষ প্রার্থীর জন্য ৪৯. ৮৯৫ কেজি ( ১১০ পাউন্ড ) ক্ষুদ্র নৃগোষ্টী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ৪৭. ১৭৩ কেজি ( ১০৪ পাউন্ড )।
  • মহিলা প্রার্থীর জন্য ৪৭.১৭৩ কেজি ( ১০৪ পাউন্ড ) ক্ষুদ্র নৃগোষ্টী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ৪৩.৫৪৪ কেজি ( ৯৬ পাউন্ড )।

বিজিবি জিডি সিপাহী পদে বেতন স্কেল

  • জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৯০০০-২১৮০০/- টাকা। তৎসহ বাড়ি ভাড়া, বাসস্থান এবং বিধি মোতাবেক প্রাপ্য অন্যান্য সুবিধাদি ।
  • দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে।
  • প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

বিজিবি নিয়োগ ২০২৪ সার্কুলার ১০২ তম ব্যাচে রেজিস্ট্রেশন পক্রিয়া

  • টেলিটক মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা যাবে ১০ সেপ্টেম্বর ২০২৪ তারিখ সকাল ১০ টা থেকে ১৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখ রাত ১২ টা পর্যন্ত।
  • প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BGB<space>HSC PASS YEAR<space>HSC Board Keyword<space>HSC Roll<space>SSC Pass Year<space>SSC Board Keyword<space>SSC Roll<space>Home District Code<space>Upazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। প্রত্যেক জেলার কোড নম্বর বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।
  • এসএমএসে পাঠানো তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন (PIN) নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ BGB<space>YES<space>PIN Number<space>Contact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

বিজিবি সিপাহী (জিডি)পদে নিয়োগ ২০২৪

gbg bdpratidin

Application Deadline: 24 March 2024 

Download HD Image on our App

Better View For KFPlanet Visitors 

 

1 bgb bdpratidin

2 bgb bdpratidin

One thought on “১০২ তম ব্যাচে বিজিবি সিপাহী (জিডি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com