Skip to content

বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করব। ভর্তির নোটিশ প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট www.dot.gov.bd-এ। বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অধীনে পরিচালিত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ টাংগাইল নিম্নলিখিত বিভাগ ও আসন সংখ্যায় ৪ বছর মেয়াদী বিএসসি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে লেভেল-১ টার্ম -১ ভর্তিচ্ছুক প্রার্থীদের নিকট থেকে নির্ধারিত ফরমে আবেদনের আহ্বান করা হয়েছে।

    ইয়ার্ণ ইঞ্জিঃ, ফেব্রিক্স ইঞ্জিঃ, ওয়েট প্রসেসিং ইঞ্জিঃ,এ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হওয়া যাবে, মোট আসন সংখ্যা ১২০ টি , আবেদন করতে হবে অনলাইনে, আবেদন ফি ১০০০ টাকা, আবেদনের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর ২০২২।

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি অনলাইনে আবেদন করতে হবে , আবেদনের জন্য যোগ্যতা থাকলে খুব দ্রুত আবেদন করতে পারেন। আবেদনের সকল তথ্য আমরা তুলে ধরব।

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রতিষ্ঠানটির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনি বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি খুজে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের এই পোষ্টে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ টাংগাইল এর ভর্তি বিজ্ঞপ্তির সকল তথ্য তুলে ধরেছি। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2022 সমস্ত অনলাইন আবেদন প্রক্রিয়া তথ্য সহ উপস্থাপন করা হয়েছে।

    আপনারা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি হতে চান এই বিজ্ঞপ্তির মাধ্যমে অনলাইনে আবেদন করে ফেলুন। আবেদন করতে প্রার্থীদের অবশ্যই কিছু যোগ্যতা থাকতে হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে। কারিগরি শিক্ষাবোর্ড থেকে ডিপ্লোমা পাশ হতে হবে। আরও বিস্তারিত সকল তথ্যের জন্য মনোযোগ সহকারে আমাদের অনুচ্ছেদটি পড়ুন।

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির যোগ্যতা

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির যোগ্যতা নিচে দেয়া হলো। ভর্তি যোগ্যতা, 2022 সালের বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ অনুসারে দেওয়া হয়েছে।

    • আবেদনকারী প্রার্থী অবশ্যই বাংলাদেশী নাগরিক হতে হবে।
    • এসএসসি/সমমান পরীক্ষায় এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ৫.০ এর মধ্যে কমপক্ষে ৩.৫০ পেতে হবে।
    • কারিগতি ডিপ্লোমা থেকে পাশকৃত জিপিএ ৪.০ এর মধ্যে কমপক্ষে ২.৭৫ পেয়ে পাশ করতে হবে।
    • টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/ডিপ্লোমা ইন জুট টেকনোলজি/গার্মেন্টস ডিজাইন এন্ড প্যার্টান মেকিং কোর্স পরীক্ষা ২০১৯ সালে উত্তীর্ন হলে আবেদন করতে পারবেন।
    ভর্তি বিজ্ঞপ্তির শিরোনাম বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
    মোট আসন সংখ্যা ১২০ টি
    মোট সংরক্ষিত আসন ৫ টি
    আবেদনের মাধ্যম অনলাইন
    আবেদন ফি ১০০০ টাকা
    আবেদন শুরু   ২৫ আগস্ট ২০২২ 
    আবেদনের শেষ তারিখ   ২২ সেপ্টেম্বর ২০২২ 
    আবেদনের লিংক btec.teletalk.com.bd
    ভর্তি পরীক্ষার স্থান বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, টাংগাইল
    ভর্তি পরীক্ষা তারিখ ১ অক্টোবর ২০২২
    ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ ৪ অক্টোবর ২০২২

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    আবেদন শুরুঃ ২৫ আগস্ট ২০২২

    আবেদনের শেষ তারিখঃ ২২ সেপ্টেম্বর ২০২২

    আবেদনের প্রক্রিয়া

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা উপরে দেওয়া লিঙ্কে ক্লিক করে

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet