Skip to content

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

০৭ টি পদে ২৬ জন মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে। বস্ত্র অধিদপ্তরে  আপনার ক্যারিয়ার গড়তে চাইলে আমাদের মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর  চাকরি বিজ্ঞপ্তি পোস্টটা মনোযোগ দিয়ে পড়ুন। মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর জব সার্কুলার ছাড়াও বাংলাদেশের সকল সরকারি প্রাইভেট চাকরির সার্কুলার KFPlanet এ সবার আগে পোস্ট করা হয়। আপনার কাঙ্ক্ষিত জব সার্কুলার পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিসিট করুন আর আপনার কাছের বন্ধুদের সাথে শেয়ার করুন।

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর চাকরির বিজ্ঞপ্তিতে ০৭ টি পদে ২৬ জন   নিয়োগ বিজ্ঞপ্তির কথা উল্লেখ করেছে। উল্লেখিত পদের জন্য পদভেদে বেতন গ্রেড  ১২,১৩, ১৪, ১৬, ২০ তম  হবে। আপনি স্নাতক/উচ্চ মাধ্যমিক/  অষ্টম শ্রেনী পাস করে থাকলে আবেদনের জন্য যোগ্য হবে। মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর চাকরির এর নিম্নবর্ণিত শূণ্য পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহব্বান করা হচ্ছেঃ

নিয়োগের শিরোনাম মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর
জবের ধরনঃ সরকারি চাকরি 
বিজ্ঞপ্তি প্রকাশ ০৯ মে ২০২২
বিজ্ঞপ্তির উৎস জাতীয় দৈনিক পত্রিকা ও অফিশিয়াল সাইট
মোট পদ সংখ্যা ২৬ টি পদে
 কত ক্যাটাগরি ০৭ ক্যাটাগরির পদে
শিক্ষাগত যোগ্যতা  স্নাতক/উচ্চ মাধ্যমিক/ অষ্টম শ্রেনী
বয়সসীমা  সর্বোচ্চ ১৮-৩০  বছর বয়স হতে হবে।
আবেদনপত্র দেয়ার মাধ্যম সম্পুর্ন অনলাইনে
আবেদন ফি ১০০ টাকা/৫০ (সার্ভিস চার্জসহ)
আবেদন ফি জমাদান টেলিটক এসএমএস
আবেদন শুরু হবে ০৭ মে ,সকাল ১০ টা 
আবেদনের শেষ তারিখ ২৪ মে ২০২২, বিকাল ০৫ টা 
অনলাইনে আবেদনের লিংক  
অফিশিয়াল ওয়েবসাইট   http://flid.gov.bd/

আবেদনের মাধ্যম: আবেদনপত্র আগামী ০৫/০৬/২০২২ খ্রি. তারিখের মধ্যে উপ-পরিচালক, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর, বিএফডিসি ভবন, ২৩-২৪ কারওয়ান বাজার, ঢাকা এর বরাবরে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে। আবেদনপত্র অবশ্যই ডাকযোগে প্রেরণ করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোন আবেদনপত্র গ্রহন করা হবে না।

১. পদের নামঃ চিত্রশিল্পী

পদের সংখ্যাঃ ০১ টি।

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ফাইন আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রীসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রী অথবা কোন স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ফাইন আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী বা ডিপ্লোমা বা সমমানের ডিগ্রী এবং তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতন স্কেলঃ ১১৩০০-২৭৩০০ টাকা।

২. পদের নামঃ অডিও ভিজুয়াল কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০১ টি।

যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান শাখায় অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী। অডিও ভিস্যুয়াল কাজের ক্ষেত্রে বাস্তব কর্ম অভিজ্ঞতা এবং তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতনস্কেলঃ ১১৩০০-২৭৩০০ টাকা।

৩. পদের নামঃ সহকারী চিত্রশিল্পী

পদের সংখ্যাঃ ০১ টি।

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হতে ফাইন আর্টস বা কমার্শিয়াল আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী বা ডিপ্লোমা বা সমমানের ডিগ্রী; এবং তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতস্কেলঃ ১১০০০-২৬৫৯০ টাকা

০৪. পদের নামঃ অডিও ভিজুয়াল ইউনিট অপারেটর

পদের সংখ্যাঃ ০৬ টি।

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বাের্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কোন স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ৩৫ এমএম ও ১৬ এমএম প্রজেক্টর,এমপ্লিফায়ার, পিএ সেট, জেনারেটর পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত ও বৈধ ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন ০৩(তিন) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতনস্কেলঃ ১০২০০-২৪৬৮০ টাকা।

০৫. পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদের সংখ্যাঃ ০১ টি।

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বাের্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা।

বেতনস্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা।

 

০৬. পদের নামঃ গাড়ী চালক

পদের সংখ্যাঃ ০২ টি।

শিক্ষাগত যোগ্যতাঃ কোনাে স্বীকৃত বাের্ড হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ড্রাইভিং লাইসেন্স: হালকা গাড়ি চালনার বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স। অভিজ্ঞতাসম্পন্ন চালকগণ অগ্রাধিকার পাবেন।

বেতনস্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা।

০৭. পদের নামঃ অফিস সহায়ক

পদের সংখ্যাঃ ১৪ টি।

শিক্ষাগত যোগ্যতাঃ কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতনস্কেল: ৮২৫০-২০০১০ টাকা।

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Source: Bangladesh Pratidin, 06 April 2022

Application Deadline: 05 June 2022

আবেদনের নিয়ম ও শর্তঃ

১. চাকরির জন্য নির্ধারিত আবেদন ফরম প্রার্থী কর্তৃক স্বহস্তে/কম্পিউটার টাইপে পূরণ করে নিজ স্বাক্ষরে আবেদন করতে হবে। আবেদন ফরম এ দপ্তরের ওয়েবসাইটে (www.flid.gov.bd) পাওয়া যাবে।

২. আবেদন ফরমে ০১/০৫/২০২২ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়স উল্লেখ করতে হবে এবং উক্ত তারিখে সাধারণ প্রার্থী এবং মুক্তিযযাদ্ধার পুত্র-কন্যাদের পুত্র কন্যার ক্ষেত্রে বয়স ১৮ থেকে অনুর্ধ্ব ৩০ বছর। মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে অনুর্ধ্ব ৩২ বছর।

৩. আবেদনপত্র আগামী ০৫/০৬/২০২২ খ্রিঃ তারিখের মধ্যে উপ-পরিচালক, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর, বিএফডিসি ভবন, ২৩-২৪ কারওয়ান বাজার, ঢাকা -এর বরাবরে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে। আবেদনপত্র অবশ্যই ডাকযােগে প্রেরণ করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৪. বিধি মােতাবেক জেলা কোটাসহ বিদ্যমান অন্যান্য কোটা অনুসরণ করা হবে।

৫. সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহন করা হবে।

৬. ২ ও ৭ নং ক্রমিকে বর্ণিত পদ ব্যতিত অন্য সকল পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যােগ্য বিবেচিত হবেন। আবেদনপত্রের সাথে আবেদন ফরমে ব্যবহৃত ১ কপি রঙ্গিন ছবি ছাড়াও প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তােলা পাসপাের্ট সাইজের ৪(চার) কপি রঙ্গিন ছবি, আবেদনকারীর নাম ও পত্র যােগযােগের ঠিকানা (বর্তমান ঠিকানা) সম্বলিত ১০(দশ) টাকার ডাক টিকেট সংযুক্ত ১৫x ৪.৫ ইঞ্চি মাপের একটি ফেরত খাম এবং পরীক্ষার ফি-বাবদ প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে উপ-পরিচালক, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য। দপ্তর, বিএফডিসি ভবন, ২৩-২৪ কারওয়ান বাজার, ঢাকা বরাবরে কোড নং ১-৪৪৩৭-০০০০-২০৩১ তে ক্রমিক নং ১-৬ এর জন্য ১০০/-(একশত) টাকা এবং ক্রমিক নং ৭ এর জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা ট্রেজারী চালানের মাধ্যমে জমা দিয়ে ট্রেজারী চালানের মূল কপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

৭. আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত যোগ্যতার সনদ এবং অভিজ্ঞতার সনদ (প্রযােজ্য ক্ষেত্রে) সহ বিভিন্ন কোটায় আবেদনকারীদের কোটার স্বপক্ষে প্রমাণ হিসেবে সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

৮. প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ডের বাসিন্দা সেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

৯. সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/অনুমােদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্র/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

১০. আবেদনপত্র প্রেরণের খামের বাম পার্শ্বের উপরের অংশে অবশ্যই স্পষ্ট অক্ষরে পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে।

১১. সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে।

১২. অস্পষ্ট/অসম্পূর্ণ/বিলম্বে প্রাপ্ত/একই খামের মধ্যে একাধিক আবেদনপত্র অথবা আবেদনপত্রের গায়ে কোন প্রকার সুপারিশ লিপিবদ্ধ থাকলে তা সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১৩. আবেদনপত্রসমূহ প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত প্রার্থীগণকে লিখিত,মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় (প্রযােজ্য ক্ষেত্রে) অংশগ্রহণের জন্য ডাকা হবে।

১৪. লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় যাতায়াতের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

আপনি এই ওয়েবপেজে এসেছেন কারন নিচের বিষয়গুলি আপনার সার্চের সাথে সাদৃশ্য ছিলোঃ 

flid.gov.bd, Fisheries and Livestock Information Department flid.gov.bd job circular 2022, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর,মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ,মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ,মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে নিয়োগ,মৎস্য মন্ত্রণালয়,মৎস্য অধিদপ্তর নোটিশ,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় প্রজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published.

"কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KF