Skip to content

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ঃ ২০২০-২০২১ শিক্ষাবর্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে আসন সংখ্যা খুব বেশি না , সুতরাং যে সকল শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে আগ্রহী তারা খুব দ্রুত ভাল করে প্রস্তুতি নিতে হবে । আমাদের এই অনুচ্ছেদে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনা ভর্তি সকল তথ্য তুলে ধরব। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনা সকল নির্দেশিকা জানতে আমাদের সাইট টি দেখতে পারেন। শিক্ষার্থীর সুবিধার জন্য আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি যোগ্যতা , পরীক্ষা, আবেদন কারার নিয়ম সহ সকল তথ্য র্নিভুল ভাবে উপস্থাপন করব।

    GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। একজন শিক্ষার্থী একটি আবেদনের মাধ্যমে তার প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এবং জিপিএ এর মাধ্যমে নির্দিষ্ট একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে।

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দেশের সর্বশেষ প্রতিষ্ঠিত পাবলিক বিশ্ববিদ্যালয় । এই বিশ্ববিদ্যালয়ে খুব অল্প সংখ্যক আসন সহ ৩ অনুষদের অধীনে ৪ টি বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণিতে ১ম বর্ষে ভর্তি জন্য নিজেদের ওয়েব সাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে সকল শিক্ষার্থী GST পরীক্ষায় মেধা তালিকায় আছেন সে সকল শিক্ষার্থী ৫ই ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে ।

    কিছু গুরুত্ব পূর্ণ তথ্য

    বিশ্ববিদ্যালয়ের ধরনঃ  সরকারী বিশ্ববিদ্যালয়
    বিশ্ববিদ্যালয়ের নামঃ শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়
    আবেদন শুরুঃ  ৫ই ডিসেম্বর
    আবেদন শেষঃ ২০ ই ডিসেম্বর
    আবেদনের মাধ্যমঃ  অনলাইনে আবেদন করতে হবে।
    আবেদনের লিংকঃ WWW.shu.edu.bd/admission
    আবেদন ফিঃ  ৬০০ টাকা
    যোগাযোগ নাম্বারঃ ফোন : ০২৯৯৭৭৩৫০০৮, মোবাঃ ০১৫৫০০৫৯৯৫০

    আবেদনের যােগ্যতা

    • GST (General, Science and Technology) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে ।
    • ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি/সমমান এবং ২০১৯ বা ২০২০ সালে এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

    যে সকল কোটায় আবেদন করতে পারবেন 

    কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে অনলাইনে আবেদনের সময় আপনার যে কোটা আছে সেটা  সিলেক্ট করতে হবে। কোটাসমূহ:

    =) মুক্তিযােদ্ধা কোটা (FFQ) (মুক্তিযােদ্ধার সন্তান মুক্তিযােদ্ধার সন্তানের সন্তান)

    =) বিশেষ চাহিদাসম্পন্ন (প্রতিবন্ধী) কোটা (DQ)

    =) ক্ষুদ্র নৃ-গােষ্ঠী/উপজাতি/আদিবাসী কোটা (EMQ)

    =) পােষ্য কোটা (WQ)

    ( ভর্তির আবেদনের সময়ে যারা নির্দিষ্ট কোটা অপশনে আবেদন করবে তাদের উক্ত কোটায় ভর্তির জন্য প্রয়ােজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র ভর্তির মেধাতালিকা প্রকাশের ৭ দিনের মধ্যে সংশ্লিষ্ট ইউনিট অফিসে জমা দিতে হবে। উল্লেখ্য যে, মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রাণালয় কর্তৃক ইস্যুকৃত সনদপত্র, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী/উপজাতি/আদিবাসি কোটার ক্ষেত্রে স্ব-স্ব উপজাতি প্রধান/জেলা প্রশাসক এর সনদপত্র, বিশেষ চাহিদাসম্পন্ন (প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সমাজসেবা
    অধিদপ্তর কর্তৃক ইস্যুকৃত সনদপত্র, পােষ্য কোটার ক্ষেত্রে কর্তৃপক্ষের সনদপত্র আবেদনের সাথে জমা দিতে হবে)

     

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় অবস্থিত

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অবস্থান নেত্রকোনা জেলার রাজুর বাজার সংলগ্ন এলাকার ময়মনসিংহ-সুনামগঞ্জ সড়কের পাশে।

    আসন সংখ্যা

    মোট আসন সংখ্যা ১২০টি। এর মধ্যে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টি, বাংলা বিভাগে ৩০টি, ইংরেজি বিভাগে ৩০টি ও অর্থনীতি বিভাগে ৩০টি।

    মেধাক্রম তৈরির পদ্ধতি

    GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষায় প্রাপ্ত মােট নম্বরের ভিত্তিতে ইউনিট ভিত্তিক মেধা তালিকা প্রণয়ন করা হবে এবং মেধা তালিকার ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। GST ভর্তি পরীক্ষায় একাধিক শিক্ষার্থীর প্রাপ্ত মােট নম্বর সমান হলে ক্রমানুসারে মেধাক্রম প্রস্তুত করা হবে। বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখতে পারেন ।

     

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet