Skip to content

বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করব। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলার অফ হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারি বিএইচএমএস ১ম বর্ষে বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ৪৩ তম ব্যাচে ছাত্র/ছাত্রী ভর্তির জন্য নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা হয়েছে। বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল বিএইচএমএস কোর্সে ভর্তি জন্য সকল তথ্য উপস্থাপন করব। তথ্য গুলি বিস্তারিত দেখতে মনোযোগ সহকরে পড়ুন।

    এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রী আবেদন করতে পারবেন, কতৃপক্ষ দেওয়া আবেদন ফরমে আগামী ১০ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে আবেদন পত্র পৌছাতে হবে। ভর্তির আবেদন ফরম মূল্য ধরা হয়েছে ২৫০০ টাকা। আবেদনের বয়স সীমা ৩০ বছর করা হয়েছে। 

    বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল বিএইচএমএস কোর্সে ভর্তির যোগ্যতা থাকলে নিদিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদন ফরম পূরণ করার সময় সকল তথ্য গুলি একাডেমিক ও জাতীয় পরিচয় পত্র অনুসারে পূরণ করতে হবে।

    বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশ করেছে। বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনস্টিটিউয়েন্ট কলেজ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক স্বীকৃতপ্রাপ্ত। বিএইচএমএস কোর্সে ভর্তির জন্য আপনার মধ্যে কিছু যোগ্যতা থাকতে হবে। কতৃপক্ষের দেওয়া যোগ্যতা অনুসারে আবেদন করতে হবে।

    আগ্রহী ছাত্র/ছাত্রীরা  ভর্তি পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ ও ভর্তিযােগ্য ছাত্র/ছাত্রীদের প্রয়ােজনীয় কাগজপত্র যাচাই-বাছাই শেষে ভর্তি কার্য সম্পাদন করতে পারবেন। ভর্তি পরীক্ষার তারিখ নিধারিত করা হয়েছে ৩০ সেপ্টেম্বর ২০২২। ভর্তি পরীক্ষার কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের মোকাররম ভবন। ভর্তির আবেদন ফরম , নিয়মাবলী এবং সকল তথ্য কলেজ অফিস চলাকালীন সময় সকাল ৯ থেকে রাত ৮ পর্যন্ত সংগ্রহ করা যাবে।

    বিজ্ঞপ্তির শিরোনাম বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
    কোন বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের
    কততম ব্যাচ ৪৩ তম
    আবেদনের মাধ্যম প্রতিষ্ঠানটির নিজস্ব আবেদন ফরম
    আবেদন ফরমের মূল্য ২৫০০ টাকা
    বয়স সীমা ৩০ জুন ২০২১ তারিখ ৩০ বছরের মধ্যে থাকতে হবে
    আবেদন শুরু আবেদন শুরু হয়েছে
    আবেদনের শেষ তারিখ   ১০ সেপ্টেম্বর ২০২২ 
    ভর্তি পরীক্ষার তারিখ   ৩০ সেপ্টেম্বর ২০২২ 
    পরীক্ষার কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের মোকাররম ভবনে

    বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    আবেদনের শেষ তারিখঃ ১০ সেপ্টেম্বর ২০২২

    ভর্তির যোগ্যতা :

    •  এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রী
    • ২০২০ বা ২০২১ সনে জীববিদ্যা সহ বিজ্ঞান বিভাগে এইচ এস সি বা সমমানের (আলীম, এ-লেভেল) পরীক্ষায় উত্তীর্ণ। খ) মোট জি.পি.এ ন্যূনতম ৬.৫০ এবং আলাদাভাবে ন্যূনতম ৩.০০ থাকতে হবে।
    •  ভর্তির আবেদন ফরম, নিয়মাবলী এবং সকল তথ্য কলেজ অফিস থেকে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সংগ্রহ করা যাবে।
    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet