jsc পরীক্ষার ফলাফল 2020 – জেএসসি ও জেডিসি রেজাল্ট ২০২০ দেখুন-মার্কশিটসহ

সকল শিক্ষা বোর্ডের jsc পরীক্ষার ফলাফল 2020, গত ৩১ ডিসেম্বরের দুপুর ১২ টার পর প্রকাশ করা হয়। গতবার ২০১৯ সালে অষ্টম শ্রেণীর শিক্ষা সমাপনী পরীক্ষা- জেএসসি ও জেডিসির পাশের হার ৮৭ দশমিক ৯০ শতাংশ।  জিপিএ-৫ পেয়েছেলো ৭৮ হাজার ৪২৯ জন। মাদ্রাসা বোর্ডের অধীনে জেডিসি পরীক্ষাতে এবার ৮৯.৭৭ শতাংশ পাশ করেছে । গতবার বরিশালের পাসের হার সবচেয়ে বেশি ছিলো আর সবচেয়ে বেশি জিপিএ ৫-GPA 5 পেয়েছিলো ঢাকা বোর্ডের অধীনে শিক্ষার্থীরা।  আর মাদ্রাসা বোর্ডের অধীনে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা এক হাজার ৬৮২ জন ছিল।  ২০২০ সালের jsc/jdc পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা —-লক্ষ — হাজার — জন। শুধু জেএসসি তে — লাখ —হাজার — জন পরীক্ষা দেয়।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বাংলাদেশের স্কুল পর্যায়ের দ্বিতীয় পাবলিক পরীক্ষা। আপনি যদি ২০২০ সালের জেএসসি ও জেডিসি রেজাল্ট পাওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকেন,  তবে আপনি সঠিক ওয়েবসাইটে ভিসিট করেছেন। jsc পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে বর্তমানে পরীক্ষার্থীর পাশাপাশি তাদের অভিভাবক ও আত্মীয়স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। প্রতি বছর, জেএসসি পরীক্ষা নভেম্বর প্রথম সপ্তাহে শুরু হয় এবং দুই সপ্তাহের মধ্যে সম্পন্ন হয়। এই বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা —- ২০২০ তে শুরু হয় এবং—– ২০২০ তে সমাপ্ত হয়। সরকারি নিয়ম অনুসারে জেএসসি পরীক্ষা শুরু হওয়ার ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হয়। জেএসসি এবং জেডিসি পরীক্ষায় এই বছরে প্রায় —-লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করে।    

24 thoughts on “jsc পরীক্ষার ফলাফল 2020 – জেএসসি ও জেডিসি রেজাল্ট ২০২০ দেখুন-মার্কশিটসহ”

  1. এই বার কি সাবজেক্ট এর প্রাপ্ত নাম্বারসহ রেজাল্ট দেওয়া হবে ? অর্থাৎ কোন বিষয়ে কত নাম্বার পেয়েছি তা সহ রেজাল্ট দেওয়া হবে ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *