Skip to content

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে? (২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা)

    সকল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে? ssc ফলাফল কবে দিবে? এমন প্রশ্নের উত্তর পরীক্ষার পর জানতে ইচ্ছা করে।  বাংলাদেশের সকল বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ২৮ জুলাই ২০২৩ তারিখে দিবে। বাংলাদেশের ০৯ টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা বোর্ড ও কারিগরি বোর্ড মোট ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ মত পরীক্ষা দিয়েছে।

    উল্লেখ্য এসএসসি বা সমমানের পরীক্ষা ৩০ এপ্রিল থেকে ২৩ মে ২০২৩ তারিখ পর্যন্ত হয়েছিলো। পরীক্ষা শেষ হওয়ার পরে শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে সবচেয়ে বড় প্রশ্ন হল ২০২৩ সালের SSC পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে? এসএসসি পরীক্ষার ফলাফল কখন প্রকাশিত হবে? SSC Porikkhar Result Kobe Dibe? Kokhon dibe?

    এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে?

    ssc রেজাল্ট কবে দিবে 2023? উত্তরঃ আগামী ২৮ জুলাই শুক্রবার মাধ্যমিক সার্টিফিকেট ও সমমানের পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে।  আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার তথ্যটি নিশ্চিত করেছেন। ০৯ টি বোর্ডের জেলারেল এসএসসি , এসএসসি ভোকেশনাল ও মাদ্রাসার আলিম পরীক্ষার রেজাল্ট একই সময়ে প্রকাশ পাবে।

    ➤➤ এবার এসএসসি পরীক্ষার পাশের হার কত?  সকল বোর্ডের জিপিএ হার কত? জেনে নিন

    মাধ্যমিক সার্টিফিকেট বা এসএসসি সমমানের পরীক্ষার রেজাল্ট ২৮ জুলাই শুক্রবার প্রকাশ পাবে। দুপুর ১২ টার পর সকল বোর্ডের অয়েবসাইট ও সরকারি ওয়েবসাইটে একযোগে এসএসসি সমমান ফলাফল প্রকাশ করা হবে।

    এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে?

     

    কখন দিবে এসএসসি রেজাল্ট?

    প্রতিবছর এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয় দুপুর ১২টা থেকে দুপুর ২টার মধ্যে। তবে নেটওয়ার্ক জটিলতা বা সার্ভার ডাউন থাকার কারণে প্রায়ই ফলাফল প্রকাশে একটু দেরি হয়।

    ➤➤ ssc পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিটসহ PDF ডাউনলোড করুন!

    কিভাবে দেখবেন আপনার কাঙ্ক্ষিত এসএসসি রেজাল্ট

    শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bdeboardresults.com/v2/home থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সরকারি সাইট দুটিতে প্রবেশ করে শিক্ষার্থীরা ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। সকলেই অনলাইন থেকেই ২০২৩ সালের ssc পরীক্ষার মার্কশিটের PDF ডাউনলোড করতে পারবেন।
    এসএসসি ফলাফল পাওয়ার জন্য উপরে দেয়া দুটি সাইট থেকে আপনি দ্রুত এবং বিনামূল্যে আপনার ফলাফল পরীক্ষা করে নিতে পারেন। রেজাল্ট খুঁজে পাওয়ার পদ্ধতি নীচে দেওয়া হলঃ

    1. যেকোনো ব্রাউজার খুলে টাইপ করুন www.educationboardresults.gov.bd
    2. পরীক্ষা হিসেবে এসএসসি /আলিম/সমমান বেছে নিন
    3. বছর 2023 হিসাবে বেছে নিন
    4. বোর্ড: আপনার বোর্ড নির্বাচন করুন
    5. ফলাফলের ধরন: স্বতন্ত্র ফলাফল (Individual Result)
    6. রোল: আপনার রোল নম্বর লিখুন
    7. রেজিস্ট্রেশন: আপনার নিবন্ধন নম্বরটি লিখুন
    8. ক্যাপচা চেক: চার-সংখ্যার কোড লিখুন যা আপনি স্ক্রিনে দেখতে পাচ্ছেন কিন্তু বাঁকা (যদি আপনি ক্যাপচা কোডটি বুঝতে না পারেন তবে পুনরায় লোড বোতাম টিপুন)
    9. “GET RESULT” বোতামে ক্লিক করুন, এরপর আপনার মার্কশীট সহ ফলাফল দেখতে পারবেন।

     

    🔎 শিক্ষা,চাকরি,লাইফ স্টাইল খবরসহ সকল টিপস সবার আগে জানতেঃ  

    👉KFPlanet ফেসবুক পেজ লাইক দিন   📰 Gᴏᴏɢʟᴇ Nᴇᴡs ফলো করুন  ➣Telegram Channel ফলো করুন ➣ Youtube Channel সাবস্ক্রাইব করুন। ➣ সার্কুলার ডাউনলোড করতে KF-Mobile APP ইন্সটল করুন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com